চিনি খুঁজে হয়রান সবাই, স্বস্তি দিচ্ছে না ট্রাকসেল

Date:

Share post:

খোলা কিংবা প্যাকেট; লাল বা সাদা; কোনো ধরনের চিনিই মিলছে না রাজধানীর নিত্যপণ্যের বাজারে। বাধ্য হয়ে এই পণ্যের ব্যবহারই কমিয়ে দিচ্ছেন বলে জানালেন ক্রেতারা। এদিকে, বাজার সংকট কাটাতে রাজধানীতে ট্রাকে করে টনকে টন চিনি সরাসরি ভোক্তার কাছে বিক্রি করছে কোম্পানিগুলো। ক্রেতা-বিক্রেতারা বলছেন, রাস্তায় রাস্তায় বিক্রি করলে সংকট কাটবে না; পরিস্থিতি সামাল দিতে বাজারেই সরবরাহ করতে হবে চিনি।

দায়-দোষ যার হোক, এটাই এখন বাজার বাস্তবতা যে, চিনি নেই কোনো দোকানে। বাধ্য হয়ে দরকারি এই পণ্য ছাড়াই বাজার শেষ করছেন ক্রেতারা।  


এদিকে, বাজারে চিনির এই হাহাকার কাটাতে গত বুধবার থেকে ট্রাকে করে রাজধানীর বিভিন্ন স্থানে সরকার নির্ধারিত দামে চিনি বিক্রি করছে দেশে চিনি প্রস্তুতকারক শীর্ষ কয়েকটি প্রতিষ্ঠান। যা স্বস্তি দিচ্ছে ভোক্তাদের।

তবে, বাজারকে বঞ্চিত করে নয়, চিনির বর্তমান সংকট কাটাতে ট্রাকসেলের পাশাপাশি বাজারে সরবরাহ স্বাভাবিক করার দাবি ক্রেতা-বিক্রেতাদের।


তারা বলছেন, রাস্তায় রাস্তায় বিক্রি করলে সংকট কাটবে না; পরিস্থিতি সামাল দিতে বাজারেই চিনি সরবরাহ করতে হবে। কবে চিনির বাজার স্বাভাবিক হবে- সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে সেই প্রশ্নের উত্তরও জানতে চান ক্রেতা-বিক্রেতারা।