১৪৪ ধারা এড়িয়ে এলাকার বাইরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

Date:

Share post:

তেল-গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় বিএনপির দুই নেতা হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নোয়াখালীর বেগমগঞ্জে ১৪৪ ধারা এলাকার বাইরে চারটি আলাদা স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার (৩১ আগস্ট) বিকেলে বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের পাটোয়ারীপোল নামক স্থানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে বিএনপি।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও জেলা বিএনপি সদস্য শামীমা বরকত লাকী, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সমুনসহ আরও অনেকে।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান বুলু অভিযোগ করেন, দলীয় কর্মসূচি করার অনুমতি দিয়েও পরে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। তিনি প্রশাসনের কর্মকর্তাদের কোন দলের অনুগত না হয়ে নিরপেক্ষভাবে তাদের দায়িত্ব পালন করার আহবান জানান।

এদিকে, উপজেলার একলাশপুর বাজারে বিএনপির প্রতিবাদ সমাবেশ শেষে স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীরা তাদের ধাওয়া করলে উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ হয়। এসময় বিএনপির কর্মীরা পুলিশের ওপর হামলা করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ ও ৫-৬টি টিয়ার সেল নিক্ষেপ করে।

জেলার পুলিশ সুপার শহীদুল ইসলাম জানান, পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করার কারণে কোন দল সভা সমাবেশ করতে পারেনি। র‌্যাব-পুলিশসহ প্রায় তিনশত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মাঠে ছিলেন। তবে পৌর এলাকার বাইরে বিভিন্ন স্থানে বিএনপি সমাবেশ করার কারণে আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে তাদের কিছু সমস্যা হয়েছে বলে খবর পেয়েছেন বলেও জানান তিনি।