বাংলাদেশি সিনেটরের সাথে নিউইয়র্কে মতবিনিময়

Date:

Share post:

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্য সিনেটে প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন বাংলাদেশি-আমেরিকান মো. মাসুদুর রহমান। তার এ বিজয়ে গত ২০ নভেম্বর নিউইয়র্কে নিউ আমেরিকান ডেমোক্র্যাটিক ক্লাব এক মতবিনিময় সভার আয়োজন করে।

জ্যামাইকায় স্থানীয় একটি রেস্টুরেন্টে মতবিনিময় সভায় বাংলাদেশি কমিউনিটিকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান সিনেটর মাসুদর রহমান। তিনি বলেন, একজন বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে আমি সব সময় গর্ববোধ করি। আসুন আমরা আওয়াজ তুলি, কমিউনিটির প্রয়োজনে যেকোনো কাজে আমরা অগ্রণী ভূমিকা নেব।

যুক্তরাষ্ট্রের প্রবীণ বাংলাদেশি ডেমোক্র্যাট নেতা মোর্শেদ আলমের নাম উল্লেখ করে সিনেটর রহমান বলেন, তার নেতৃত্বে নিউইয়র্কের বাংলাদেশিরা যদি এক হয়, মূলধারার রাজনীতিতে ব্যাপকভাবে সম্পৃক্ত হয়, তাহলে এখানকার অনেক আসনে কমিউনিটির জয়লাভ করা সম্ভব। তিনি আরও বলেন, লিটল বাংলাদেশ কিংবা কোনো অঞ্চলভিত্তিক এলাকার বাংলাদেশি হিসেবে নয়, আমরা আমেরিকান বাংলাদেশি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিতে বাংলাদেশিদের সম্পৃক্ত করার অন্যতম পথিকৃত, নিউ আমেরিকান ডেমোক্র্যাটিক ক্লাবের সভাপতি মোর্শেদ আলম। সঞ্চালনা করেন ক্লাবের এক্সিকিউটিভ ডিরেক্টর আহনাফ আলম।

মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নিউইয়র্ক সিটি মেয়রের এশিয়ান অ্যাডভাইজরি কাউন্সিলের সদস্য ও জ্যাকসন হাইটসের কমিউনিটি বোর্ড মেম্বার ফাহাদ সোলায়মান, স্টেট সিনেটর মাসুদুর রহমানের স্ত্রী ইয়েলিনা রহমান, সৈয়দ মোহাম্মদ উল্লাহ, ফজলুর রহমান, নাজমুল আহসান, ফাহিম রেজা নূর, ফকরুল ইসলাম দেলোয়ার, প্রফেসর শাহাদাত হোসেন, হোসনে আরা, জামিলা উদ্দিন, সাইফুল ইসলাম, মনির হোসেন, মাওলানা মাসুম, আমিন খান জাকির, শাহনাজ আলম, মোহাম্মদ হোসেন খান, মজিবর রহমান, রাব্বি সৈয়দ, আল আমিন রাসেল, আমিন মেহেদি বাবু, আবুল বাশার ও পেনিসেলভিনিয়ার চিকিৎসক মো. কাঞ্চন।

প্রথমবারের মতো কানেকটিকাট স্টেট সিনেটর নির্বাচিত হওয়ায় মো: মাসুদুর রহমানকে অভিনন্দন জানান নিউইয়র্ক স্টেট সিনেটর লিরোয় কমরি, সিনেটর জন ল্যু ও এসেম্বলিম্যান ডেভিট উইপ্রিন।