জনতা ব্যাংকের এমডি আব্দুল জব্বার

Date:

Share post:

রাষ্ট্রীয় মালিকানার জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আব্দুল জব্বার। আগামী তিন বছরের জন্য তাঁকে এ পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। গত ২৩ নভেম্বর থেকে তিনি কৃষি ব্যাংকের এমডির দায়িত্বে রয়েছেন।

আব্দুল জব্বার জনতা ব্যাংকে আব্দুছ ছালাম আজাদের স্থলাভিষিক্ত হচ্ছেন। আব্দুছ ছালাম আজাদ ২০১৭ সাল থেকে জনতা ব্যাংকের এমডি। আগামী ২৯ এপ্রিল তাঁর মেয়াদ শেষ হবে।

আব্দুল জব্বারকে এমডি নিয়োগের বিষয়ে ব্যাংক কোম্পানি আইনের আলোকে পরবর্তী ব্যবস্থা নিতে বলা হয়েছে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রজ্ঞাপনে। বিষয়টি এখন ব্যাংকের পরিচালনা পর্ষদে উত্থাপনের পর কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তির জন্য পাঠানো হবে। এরপর আগামী ৩০ এপ্রিল তিনি জনতা ব্যাংকে যোগদান করবেন বলে জানা গেছে।

আব্দুল জব্বার ১৯৮৮ সালে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। কৃষি ব্যাংকের এমডি হওয়ার আগে তিনি জনতা ব্যাংকের ডিএমডি ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। তাঁর জন্ম সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলায়।